Bartaman Patrika
বিদেশ
 

  হামলাকারীর গাড়ি থেকে মিলল চিঠি, ইউট্রেট হামলায় সন্ত্রাস যোগের তত্ত্ব ভাবাচ্ছে পুলিসকে

 ইউট্রেট, ১৯ মার্চ (এএফপি): ট্রামের মধ্যে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে রক্তাক্ত হয়েছিল নেদারল্যান্ডস। প্রাণ হারিয়েছিলেন তিনজন। এই হামলার পিছনে জঙ্গি-যোগ থাকতে পারে বলে অনুমান পুলিসের। যদিও ঠিক কী কারণে এই হামলা চালানো হয়, তা জানতে জোরদার তদন্ত শুরু করেছে পুলিস।
বিশদ
‘হাকা’ যুদ্ধনৃত্যের মধ্যে দিয়ে জঙ্গি হামলায় শোক জানাল নিউজিল্যান্ড

 ক্রাইস্টচার্চ, ১৯ মার্চ (এএফপি): ক্রাইস্টচার্চে জঙ্গিহানার পর শোকাহত মুসলিম সম্প্রদায়ের পাশে এসে দাঁড়াল গোটা নিউজিল্যান্ড। ‘হাকা’ যুদ্ধনৃত্যের মধ্যে দিয়ে শোকজ্ঞাপন করলেন নিউজিল্যান্ডের সাধারণ মানুষ। কে নেই সেই তালিকায়? গায়ে উল্কি করা বাইকচালক থেকে কর্পোরেট অফিসের কর্মী, সকলেই হাজির হয়েছিলেন এই অনুষ্ঠানে।
বিশদ

20th  March, 2019
৯০০ ফলের রসের বাক্স চুরি, আমিরশাহিতে
অভিযুক্ত দুই ভারতীয় ও এক পাকিস্তানি

 দুবাই, ১৯ মার্চ (পিটিআই): প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা দামের ৯০০টি ফলের রসের বাক্স চুরির ঘটনায় সংযুক্ত আরব আমিরশাহিতে পুলিসের হাতে ধরা পড়ল দুই ভারতীয় ও এক পাকিস্তানি। ধৃত দুই ভারতীয়ের বয়স যথাক্রমে ৩৩ ও ৩১ বছর।
বিশদ

20th  March, 2019
কালো চিতাবাঘের চোরাশিকার মামলায়
সাজা পেয়েও জামিন থাই শিল্পপতির

 কাঞ্চনাবুরি, ১৯ মার্চ (এএফপি): কালো চিতাবাঘ শিকারের মামলায় অভিযুক্ত থাইল্যান্ডের এক শিল্পপতিকে ১৬ মাসের কারাদণ্ডের সাজা দিল সেদেশের আদালত। তবে তার পরেও উচ্চতর আদালতের দ্বারস্থ হওয়ার জন্য জামিন দেওয়া হয়েছে তাঁকে।
বিশদ

20th  March, 2019
 বন্দুকবাজের হামলায় হতদের দেহ পরিবারের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু, দেরি নিয়ে তীব্র ক্ষোভ

 ক্রাইস্টচার্চ, ১৯ মার্চ (এএফপি): নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জঙ্গি হামলায় হতদের মধ্যে ছ’জনের দেহ তাঁদের পরিবারের হাতে তুলে দিল প্রশাসন। মঙ্গলবার নিউজিল্যান্ড পুলিসের তরফে এই খবর জানানো হয়েছে। যদিও পুলিস সূত্রে আরও জানা গিয়েছে, জঙ্গি হামলায় হত ৫০ জনের প্রত্যেককে চিহ্নিত করা সম্ভব হয়নি।
বিশদ

20th  March, 2019
পিছিয়ে গেল নওয়াজের
জামিনের আর্জির শুনানি

ইসলামাবাদ, ১৯ মার্চ (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিনের আবেদনের শুনানি পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মক্কেলের জামিনের আবেদন করেন নওয়াজের আইনজীবী।
বিশদ

20th  March, 2019
সংসদে ধাক্কা খেলেন টেরিজা মে
ব্রেক্সিট চুক্তি নিয়ে তৃতীয় ভোটাভুটির
প্রস্তাব খারিজ করলেন ব্রিটিশ স্পিকার

 লন্ডন, ১৯ মার্চ (পিটিআই): ব্রেক্সিট চুক্তি নিয়ে ফের সংসদে ধাক্কা খেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। এবার চুক্তির প্রাথমিক খসড়া নিয়ে সংসদে তৃতীয় ভোটাভুটির সরকারি পরিকল্পনা খারিজ করে দিলেন হাউস অব কমন্সের অধ্যক্ষ জন বার্কাউ।
বিশদ

20th  March, 2019
 বিজেপি ও কংগ্রেসের সমর্থনে ব্রিটেনে কার র‌্যালি

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৯ মার্চ: লোকসভা নির্বাচন নিয়ে রাজনৈতিক তরজা দেশের গণ্ডী ছাড়িয়ে এবার ছড়িয়ে পড়েছে বিদেশের মাটিতেও। এবার এতে অংশ নিল ব্রিটেনও। সম্প্রতি, পছন্দের রাজনৈতিক দলের সমর্থনে র‌্যালির আয়োজন করলেন বিদেশে বসবাসকারী ভারতীয়রা।
বিশদ

20th  March, 2019
দলাই লামার উত্তরাধিকারীকে স্বীকৃতি
দেবে চীনই, বার্তা বেজিংয়ের

 বেজিং, ১৯ মার্চ (পিটিআই): প্রয়াণের পর তাঁর উত্তরাধিকারী এক ভারতীয় হতে পারে বলে জানিয়েছিলেন দলাই লামা। চীনের তরফে যদি কোনও উত্তরাধিকারী বেছে নেওয়া হয়, তাঁকে মানুষ মানবে না বলেও জানান তিনি।
বিশদ

20th  March, 2019
নওয়াজ শরিফের জামিনের আবেদনের শুনানি স্থগিত

 ইসলামাবাদ, ১৯ মার্চ (পিটিআই): জেলবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিনের আবেদনের শুনানি স্থগিত রাখল পাক সুপ্রিম কোর্ট। স্বাস্থ্যের অবনতির কারণে জামিনের আবেদন করেছিলেন নওয়াজের আইনজীবী।
বিশদ

20th  March, 2019
বিশ্বের সবচেয়ে বড় অস্ত্র কারবারি হয়ে উঠছে চীন 

গোটা দুনিয়ায় সবচেয়ে বড় অস্ত্র কারবারি হয়ে উঠছে চীন। বহু দেশে শুধু অস্ত্র বিক্রি শুধু নয়, সশস্ত্র ড্রোন রপ্তানিতেও বিশ্বের শীর্ষ দেশে পরিণত হয়েছে। এমনই তথ্য প্রকাশ করেছে স্টকহোম ইন্টারন্যাশনাল পিস রিসার্চ ইনস্টিটিউট (সিপরি)। 
বিশদ

19th  March, 2019
পাক মদতে এখনও সক্রিয় সালাউদ্দিন 

সুদীপ্ত সেন: আসল নাম মহম্মদ ইউসুফ শাহ। উপত্যকার অত্যন্ত পিছিয়ে থাকা একটি জেলায় তার জন্ম। সেই জায়গা থেকে ভারতে একাধিক হামলার মাস্টার মাইন্ড হয়ে ওঠা - পুরোটাই সিনেমার টানটান চিত্রনাট্যের মতো।  
বিশদ

19th  March, 2019
সামাজিক কাজের জন্য
৫২ হাজার ১৭৭ কোটি টাকা
দান করলেন আজিম প্রেমজি

ভারতের বিখ্যাত তথ্যপ্রযুক্তি সংস্থা ‘উইপ্রো’ এর চেয়ারম্যান আজিম প্রেমজি তাঁর নিজের শেয়ারের ৩৪ শতাংশ সামাজিক কাজের জন্য বিলিয়ে দিচ্ছেন। তাঁর দান করা ৩৪ শতাংশ শেয়ারের মূল্য হল ৭৫০ কোটি মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় ৫২ হাজার ১৭৭ কোটি সাড়ে ৮৭ লক্ষ টাকা।  
বিশদ

19th  March, 2019
বদলে যাওয়া শান্তির শহর
 

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ডে। আইরিশদের সবচেয়ে বড় সন্তের জন্মদিন। হাসি–আনন্দে–উৎসবে যা আরও রঙিন হয়ে ওঠার কথা।  
বিশদ

19th  March, 2019
অস্ত্র আইন বদলাতে চান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
‘আইনজীবীর প্রয়োজন নেই’, নিজেই সওয়াল-জবাব করতে চায় জঙ্গি

মেলবোর্ন, ১৮ মার্চ (পিটিআই): নিজের আইনজীবীকে সরিয়ে দিল ক্রাইস্টচার্চ গণহত্যায় অভিযুক্ত জন্মসূত্রে অষ্ট্রেলিয়ান বেন্টন টারান্ট। এবার নিজেই আদালতে সওয়াল করতে চাইছে সে। এজলাসে সওয়াল-জবাবের সময় কট্টরপন্থী ভাবনা সকলের কাছে পৌঁছে দিতেই বেন্টন এই ফন্দি এঁটেছে বলে মনে করা হচ্ছে।
বিশদ

19th  March, 2019

Pages: 12345

একনজরে
এবি ডি’ভিলিয়ার্স : বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম শুধু আমাদের হোম গ্রাউন্ডই নয়, এটি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট মাঠও বটে। অত্যন্ত প্রিয় সেই মাঠেই বৃহস্পতিবার মরশুমের প্রথম হোম ম্যাচ খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচে বাড়তি চাপ ...

সংবাদদাতা, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কচুজোড়ের কাছে ষাঁড়মারা জঙ্গল এলাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে দু’জন লরি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখম হয়েছেন। ঘটনার পর দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়।   ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...

বিমল বন্দ্যোপাধ্যায়, ডায়মন্ডহারবার: চলতি মাসে ভোট প্রচার শেষ হতে চারদিন বাকি। কিন্তু এখনও পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ভোট ময়দানে নেমে দেওয়াল লেখা, হোর্ডিং, ফ্লেক্সএর প্রচারে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM